অনলাইন বেচাকেনা আজকাল বাংলাদেশে খুব জনপ্রিয় একটি ধারা। ভিড় আর জ্যামের নগরী ঢাকাতে মার্কেটে গিয়ে শপিং করা বিরাট ঝক্কিরই নামান্তর বটে। তাই অনলাইন শপ আজকাল খুব জনপ্রিয়। যুগের এ ধারার সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও শুরু হয়েছে অনলাইনে কেনাকাটার হিড়িক। আর ব্যবসায়ীরাও এই বাস্তবতাকে উপেক্ষা করে বসে নেই। আজকাল সব নামী দামী ব্র্যান্ডই তাই চলে আসছে অনলাইন মার্কেটের জগতে।

কিন্তু অনলাইনে যারা ব্যবসা করতে চান তাদের রয়েছে কিছু প্রতিবন্ধকতা। ব্যবসায়ীরা মূলত তাদের ব্যবসায়িক কাজকারবার নিয়েই ব্যস্ত থাকেন। এর মধ্যে অনলাইন স্টোর খোলাকে অনেকেই তাই বাড়তি ঝামেলা মনে করেন। কারণ একটি অনলাইন ইকমার্স সাইট বানানোর জন্যে উদ্যোক্তাকে যেতে হয় সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানের কাছে। প্রতিনিয়ত উদ্যোক্তাদের চাহিদা পরিবর্তন হয়। অনলাইনে ইকমার্স সাইটে ছোট একটি পরিবর্তন এর জন্যেও তাদের ধরনা দিতে হয় সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানের কাছে। এইভাবে বার বার যোগাযোগ করার এই ঝামেলার কারণে অনেক উদ্যোক্তাই অনলাইন ইকমার্স সাইট তৈরিতে উৎসাহী নন।

স্টোরিয়া বাংলাদেশের উদ্যোক্তাদের জন্যে তাই নিয়ে এসেছে সুখবর। স্টোরিয়া একটি প্লাটফর্ম। একটি সফটওয়্যার।এই সফটওয়্যার দিয়ে খুব সহজেই আপনি বানিয়ে নিতে পারবেন আপনার পণ্যের অনলাইন সাইট। বাড়তি কোনো কারিগরি জ্ঞানেরও প্রয়োজন নেই। উদ্যোক্তারা একটি মেইল অ্যাড্রেস দিয়েই হয়ে যেতে পারেন একটি অনলাইন স্টোরের মালিক। নিজের অ্যাডমিন প্যানেল থেকে নিজের মতো করে সাজাতে পারবেন নিজের অনলাইন স্টোর।  উদ্যোক্তা পাবেন নিজের ডোমেইন। আপলোড করতে পারবেন বিস্তারিত বর্ণনাসহ পণ্যের ছবি। এ ছাড়া বিভিন্ন সাইজের বাহারি রঙের ব্যাপারটাও উল্লেখ করে দিতে পারেন। সাথে যোগ করে দিন পণ্যের দাম।

ক্রেতা আপনার সাইটে এসে পণ্য যোগ করবেন। কার্টের তালিকায় জুড়বেন পণ্য। চেকআউট করে বের হয়ে গেলে উদ্যোক্তা পাবেন ই-মেইল অ্যালার্ট। অ্যাডমিন প্যানেল থেকে উদ্যোক্তা অর্ডারগুলো নিয়ন্ত্রণ করতে পারবেন । শুধু তাই নয়, উদ্যোক্তা  সাইটের ভিজিটর রিপোর্টও পাবেন। আর এতে উদ্যোক্তা জানতে পারবেন কতজন তার পণ্য সম্পর্কে খোঁজখবর নিচ্ছে। বিক্রেতারা তাদের ফেইসবুক পেইজের সাথেও লিংক জুড়ে দিতে পারবেন সব পণ্যের।

 

সব মিলিয়ে স্টোরিয়া একটি সমাধান। এক জায়গায় আপনার অনলাইন ব্যবসার সবকিছুর নিয়ন্ত্রণ। অনলাইনে ব্যবসা করতে যা যা কিছু দরকার তার সবই পাবেন স্টোরিয়াতে।

 

For more info: please visit Storrea.

(Visited 403 times, 1 visits today)
1

Comments