স্টোরিয়া একটি পূর্ণাঙ্গ ই-কমার্স প্ল্যাটফর্ম যার মাধ্যমে আপনি নিজের স্বতন্ত্র একটি ওয়েবসাইট তৈরীর মাধ্যমে আপনার পণ্য ক্রেতা সাধারণের কাছে তুলে ধরতে পারবেন এবং সেই সাথে স্টোরিয়ায় সংযুক্ত পণ্য বিক্রয় ও ব্যবস্থাপনার যাবতীয় উপকরণ ব্যবহার করে আপনার ব্যবসা সুষ্ঠু এবং সফল ভাবে পরিচালনা করতে পারবেন।

 

স্টোরিয়া আপনার storefront কে সুন্দর করে সাজাতে এনেছে কিছু বৈচিত্র্যময় theme যেগুলো customize করে আপনি আপনার স্টোরের look & feel কাস্টমারদের কাছে আরো আকর্ষণীয় করে তুলে ধরতে পারবেন। স্টোরিয়া theme pool থেকে যে কোন theme আপনি স্টোরে ব্যবহার করতে পারবেন। স্টোরিয়া ভবিষ্যতে তার theme pool এ আরো বৈচিত্র্যময় এবং আকর্ষণীয় theme সংযুক্ত করার ব্যাপারে প্রতিজ্ঞাবদ্ধ। এছাড়া স্টোরিয়ায় বিক্রেতার চাহিদা অনুযায়ী fully custom designed theme তৈরীর সুযোগও থাকছে। এই ধরণের সার্ভিস বাংলাদেশে প্রথম স্টোরিয়াই দিচ্ছে। বিক্রেতাগণ কোন ধরণের কারিগরী জ্ঞাণ ছাড়াই অতি সহজে theme customization করতে পারবেন।

 

স্টোরিয়ার প্রতিটি theme তার নিজস্ব settings সহ আসে। বিভিন্ন settings ব্যবহার করে অনায়াসেই আপনি ওয়েবসাইটের design এবং layout এ পরিবর্তন আনতে পারবেন। logo upload, change font and theme color থেকে শুরু করে home page layout, add banner, slide show, advertise banner, link social media সহ পুরো storefront ঠিক যেমনটি আপনি চান সেভাবেই customize করতে পারবেন। যে কোন settings কনফিগার করে theme আপডেট করলেই সেই অনুযায়ী আপনার storefront পরিবর্তন হয়ে যাবে। আবার Restore Defaults বাটন ক্লিক করে theme customization এর প্রাথমিক অবস্থায় ফিরে যেতে পারবেন। আসুন স্টোরিয়ার theme customization settings গুলো এক নজরে দেখে নিই।

 

Logo, Favicon and Hotline settings:

logo_favicon

 

আপনি সহজেই আপনার স্টোরের বা প্রতিষ্ঠানের লোগো আপলোড করতে পারবেন। ইমেজ সাইজের রিকমেন্ডেশন থাকছে যেন আপনার লোগোটি storefront এ সামঞ্জস্যপূর্ণ দেখায়। আপনার যদি এখনো লোগো না থেকে থাকে সেক্ষেত্রে লোগোর স্থানে আপনার স্টোরের নামটিও ব্যবহারের অপশন থাকছে। লোগোর মত আপনার স্টোরের ফেভিকন (favorite icon/website icon/tab icon/bookmark icon) ও আপলোড করতে পারবেন। icon file তৈরীর সুবিধার্থে প্রয়োজনীয় লিঙ্ক দেয়া থাকছে। এছাড়াও আপনার স্টোরের হটলাইন বা সাপোর্ট নাম্বারও দিয়ে দিতে পারছেন যা storefront এ হাইলাইটেড থাকবে।

 

Theme color settings:

 

theme_color

 

Change theme color এ পছন্দমত color সিলেক্ট করে Update Theme বাটন ক্লিক করলেই storefront এ theme color পরিবর্তিত হয়ে যাবে। বিভিন্ন সময় বিভিন্ন theme color ব্যবহার করে storefront এ নতুনত্ব আনতে পারেন।

 

Slideshow settings:

slideshow

Theme এর প্রকার অনুযায়ী এক বা একাধিক banner/slideshow সেট করতে পারবেন। যে কোন ধরণের ইমেজ ফাইল আপলোড করুন এবং Update Theme বাটন ক্লিক করুন। ইমেজ সাইজের রিকমেন্ডেশন দেয়া আছে যেন banner/slideshow আপনার storefront এ সুন্দরভাবে মানিয়ে যায়। মনে রাখবেন banner/slideshow এর জন্য একাধিক ইমেজ আপলোড করার সময় অবশ্যই সবগুলো ইমেজ একই সাইজের ব্যবহার করবেন।

 

Featured collection settings:

featured_collection

রকমারী পণ্য ক্যাটেগরী সহ আপলোড করে আপনি বিভিন্ন পণ্যের collection তৈরী করতে পারবেন Products সেকশনে। আর সেই collection থেকে theme settings এ পাচ্ছেন সুনির্দিষ্ট একটি collection হাইলাইট করার সুযোগ। featured collection সিলেক্ট করে theme আপডেট করলেই তা storefront এর home পেইজে হাইলাইটেড হবে।

 

Advertisement banner settings:

banner

Theme এর বৈচিত্র্যতা অনুযায়ী আপনি পাচ্ছেন এক বা একাধিক বিজ্ঞাপণ দেয়ার অপশন যেগুলো আপনার storefront এর home পেইজে এবং products পেইজে হাইলাইটেড হবে। বিজ্ঞাপণে আপনি কোন স্পেশাল আইটেম, ডিসকাউন্ট অফার বা যেকোন তথ্য তুলে ধরতে পারেন। নির্দিষ্ট সাইজের ইমেজ আপলোড করুন এবং সেই সাথে সঠিকভাবে respecitve লিঙ্ক (url) সেট করে theme আপডেট করুন।

 

Social media settings:

social_media

সহজেই আপনার স্টোরের বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের লিঙ্ক (url) সেট করতে পারবেন। Update Theme বাটন ক্লিক করলেই storefront এর home পেইজের নির্দিষ্ট জায়গায় আপনার স্টোরের social media buttons লিঙ্কসহ তৈরী হয়ে যাবে।

 

Footer settings:

footer

Footer settings এ নিজের স্টোরের তথা ব্যবসার একটি স্বল্প পরিচিতি বা আপনার প্রয়োজনমত যে কোন তথ্য তুলে ধরতে পারেন। শুধুমাত্র text লিখে theme আপডেট করুন। storefront এর footer এ আপনার বার্তাটি দেখা যাবে।

 

পরিশেষঃ

Step 1 Pick a theme: স্টোরিয়ার theme pool থেকে পছন্দসই theme সিলেক্ট করে install/activate করুন।

Step 2 Customize: Admin panel>Store>Theme customization থেকে বিভিন্ন theme settings কনফিগার করুন এবং theme আপডেট করুন।

Step 3 Launch: আপনার অনলাইন স্টোরের ঠিকানা সবার জন্য উন্মুক্ত করে দিন।

স্টোরিয়ার প্লাটফর্ম ব্যবহার করে এভাবেই সহজ সাধ্য তিনটি পদক্ষেপের মাধ্যমে আপনার অনলাইন স্টোরটি বৈচিত্র্যপূর্ণ করে কাস্টমারদের সামনে তুলে ধরতে পারবেন।

 

অ্যাডভান্স একটি থিমের কাস্টমাইজেশন অপশন দেখুন এখানে। এছাড়া স্টোরিয়া দিয়ে সম্পূর্ণ ওয়েবসাইট সেট আপের বিস্তারিত পড়ুন এখানে। নিজের বা ক্লায়েন্টের ই-কমার্স ওয়েবসাইট বানাতে দেখুন এসো নিজে করি সিরিজ।

 

 

নিজের একটি অনলাইন ব্যবসা হোক আজই

 

 

 

(Visited 399 times, 1 visits today)
1

Comments