অনলাইন ব্যবসার জন্যে নিজের একটি সাইট থাকা যেমন বাঞ্ছনীয় একইসাথে বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় যেমন মার্কেটিং এবং পেমেন্ট গেটওয়ের মত টেকনিক্যাল বিষয়আশয় যদি থাকে নিজের নিয়ন্ত্রণের মধ্যে তবে অনলাইন ব্যবসাতেই অনেকটুকু মনোযোগ দিতে পারেন যেকোন ব্যবসায়ী। পণ্য অর্ডার নেয়া থেকে শুরু করে, ডেলিভারি, নিজের ইনভেন্টরী ম্যানেজ করার মত কঠিন কঠিন সময়সাপেক্ষ ব্যাপার সামলে টেকনিক্যালি যাতে উদ্যোক্তাদের কে সময় কম দিতে হয়, এই উদ্দেশ্যে চালু হয়েছে স্টোরিয়ার নতুন সফল প্যাকেজ। আসুন দেখে নিই কি কি থাকছে স্টোরিয়া ‘সফল’ প্যাকেজে!

আকর্ষণীয় ওয়েবসাইট থিম এবং যে কোন কাস্টমাইজেশনের সুযোগwebsite_theme_example

‘সফল’ প্যাকেজে অন্তর্ভুক্ত থাকছে বেশ কিছু আকর্ষণীয় ওয়েবসাইট থিম যেগুলোর ডিজাইনে আছে নতুনত্বের ছোঁয়া এবং অধিকতর কাস্টমাইজেশনের সুযোগ। ‘সফল’ প্যাকেজের যাত্রা উপলক্ষে স্টোরিয়ার থিম ডেভেলোপমেন্ট ইঞ্জিনটি আরো শক্তিশালী এবং কাস্টমাইজেবল করে তৈরি করা হয়েছে যার মাধ্যমে দ্রুততম সময়ে আপনার পছন্দ অনুযায়ী ওয়েবসাইট থিমটি ব্যবহার করতে পারেন। ‘সফল’ সাবস্ক্রাইবারদের জন্য রয়েছে বিনামূল্যে ওয়েব ইলিমেন্টসের কালার পরিবর্তন, ফন্ট বা আইকন পরিবর্তনের সুযোগ। এছাড়াও আপনি যে কোন কাস্টম থিমও অর্ডার করতে পারবেন এবং নূন্যতম চার্জে দ্রুততম সময়ে সেটি নিজের ওয়েবসাইটে ব্যবহার করতে পারবেন। ভবিষ্যতে আপনি নিজেও সামান্য কারিগরী জ্ঞান (HTML, CSS) প্রয়োগ করে নিজেই নিজের থিম কাস্টমাইজেশন করতে পারবেন। স্টোরিয়া থিমগুলো লাইভ দেখতে ভিজিট করুন এই লিঙ্কেঃ https://www.storrea.com/stores/themes

 

পেমেন্ট গেইটওয়ের সংযুক্তি

payment_options

‘সফল’ প্যাকেজে থাকছে বিকাশের পাশাপাশি কার্ড পেমেন্ট গেইটওয়ের ইন্টেগ্রেশন যার মাধ্যমে ক্রেতাসাধারণ অনায়েশে ডেবিট/ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। স্টোরিয়ার পেমেন্ট গেইটওয়ে পার্টনার হিসেবে আছে বাংলাদেশের সবচেয়ে বড় এবং বিশ্বস্ত পেমেন্ট গেইটওয়ে প্রোভাইডার SSLCommerz. যে কোন ভিসা, মাস্টার, অ্যামেরিকান এক্সপ্রেস এবং ডাচবাংলা নেক্সাস কার্ডের মাধ্যমে পেমেন্ট করা যাবে। এছাড়াও থাকছে ডাচবাংলা মোবাইল ব্যাঙ্কিং, কিউক্যাশ, মাইক্যাশ, ফাস্টক্যাশ, এমক্যাশ ইত্যাদির সুযোগ। কার্ডের প্রকারভেদে ট্রান্সেকশন ফি নির্ধারিত আছে। বিক্রেতাদের জন্য থাকছে তাদের অ্যাডমিন প্যানেলেই বিস্তারিত ট্রান্সেকশন রিপোর্টস। আপনার নিজের যদি SSLCommerz অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে সেটিই সিস্টেমে ইন্টেগ্রেট করে নিতে পারবেন, ফলে লেনদেনের সবকিছুই হবে আপনার অ্যাকাউন্টে, আরো ঝামেলাহীন ভাবে!

ডিসকাউন্ট কুপন ম্যানেজমেন্ট

বিভিন্ন উপলক্ষ্যে, লয়াল কাস্টমারদের জন্য বা যে কোন প্রোমোশনের জন্য দরকারী একটি ফিচার ডিসকাউন্ট কুপন। ‘সফল’ প্যাকেজে থাকছে বিক্রেতার ইচ্ছেমাফিক আনলিমিটেড ডিসকাউন্ট কুপন তৈরির অ্যাপ। এর মাধ্যমে বিক্রেতা যে কোন অর্ডারের জন্য, নির্দিষ্ট অ্যামাউন্টের অর্ডারের জন্য, কোন প্রোডাক্ট ক্যাটাগরির উপর বা সুনির্দিষ্ট পণ্য কেনার জন্য ডিসকাউন্ট কোড জেনারেট করতে পারবেন। সেই সাথে দিতে পারবেন নির্দিষ্ট পরিমান ছাড় বা শতকরা হিসেবে ছাড়। ডিসকাউন্ট কুপন ব্যবহারের সময়সীমাও চাইলে নির্দিষ্ট করে দিতে পারবেন। প্রয়োজন অনুযায়ী যখন খুশি ডিসকাউন্ট অফারটি পরিবর্তন করতে পারবেন। ডিসকাউন্ট কুপন নিঃস্বন্দেহে একটি প্রয়োজনীয় মার্কেটিং টুল যার মাধ্যমে আপনি প্রচারণা চালাতে পারবেন, অধিকতর সেল জেনারেট করতে পারবেন এবং কাস্টমার ডেটাবেজ তৈরি করতে পারবেন।

প্রোডাক্ট রিভিউ

প্রোডাক্ট রিভিউও অনলাইন ব্যবসার একটি গুরুত্বপূর্ণ ফিচার কারণ অনেকেই পণ্য কেনার আগে যতটুকু পারা যায় সেটির রিভিউ জানতে চান। ‘সফল’ প্যাকেজে থাকছে কাস্টমারদের কাছ থেকে আপনার পণ্যের রেটিং এবং রিভিউ নেবার সুযোগ। যতজন রেটিং করবেন সেই অ্যাভারেজ রেটিংই আপনার প্রোডাক্ট ডিটেইলে দেখাবে। অনেক সময় কাস্টমারও চান আপনার পণ্য ব্যবহার করে তাদের মতামত ও অভিজ্ঞতা তুলে ধরতে, যা তিনি খুব সহজেই আপনার ওয়েবসাইটে করতে পারবেন। আবার বিক্রেতার অ্যাডমিন প্যানেলেও থাকছে কাস্টমারের প্রোডাক্ট রিভিউ গ্রহন বা বর্জনের সুযোগ। সব মিলিয়ে ক্রেতা বিক্রেতার আস্থার জায়গাটি আরো মজবুত করবে এই ধরণের প্রোডাক্ট রিভিউ ফিচার।

ইমেইল এবং এসএমএস মার্কেটিং অ্যাপ

আপনার কাস্টমারদের সাথে সার্বক্ষনিক যোগাযোগ, নতুন বা পুরাতন কাস্টমারদেরকে বিভিন্ন উপলক্ষ্যে অফার, নিউজলেটার, শুভেচ্ছাবাণী ইত্যাদি দেয়ার জন্য ‘সফল’ প্যাকেজে থাকছে ইমেইল এবং এসএমএস মার্কেটিং অ্যাপ। এই অ্যাপটির মাধ্যমে ইমেইলে অফার, নিউজলেটার তৈরির প্রয়োজনীয় টেমপ্লেটও অন্তর্ভুক্ত থাকছে যা আপনার ইমেইল মার্কেটিংএর কাজটি আরো সহজ করে দিবে। আপনার কাস্টমার ডেটাবেজ থেকে নির্দিষ্ট বা বাল্ক ইমেইল এবং এসএমএস করতে পারবেন অনায়েশেই। এত সহজে এবং কারিগরি চিন্তাভাবনা ছাড়াই ইমেইল এবং এসএমএস মার্কেটিংয়ের এই অ্যাপ আপনার প্রমোশনাল অ্যাক্টিভিটিকে অন্য লেভেলে নিয়ে যাবে নিঃস্বন্দেহে!

 

স্টোরিয়া ‘সফল’ প্যাকেজে অনলাইন ব্যবসার মূল উপকরণগুলো যেমন ওয়েবসাইটের আকর্ষণীয় লুক এন্ড ফিল, সবধরণের পেমেন্ট সলিউশন এবং মার্কেটিং টুলের উপর জোর দিয়ে ফিচার অন্তর্ভুক্ত করা হয়েছে। এগুলো সঠিক এবং পরিকল্পিত ব্যবহার আপনার অনলাইন ব্যবসার জন্য অত্যন্ত সহায়ক হবে এটি নিঃস্বন্দেহে বলা যায়। তবে আর দেরি কেন? আজই সাবস্ক্রাইব করুন স্টোরিয়া ‘সফল’ প্যাকেজে আর অনলাইন ব্যবসায় সফলতার দিকে এগিয়ে যান আরো এক ধাপ!

 

চাই নিজের একটি অনলাইন স্টোর

 

(Visited 216 times, 1 visits today)
0

Comments