ব্যবসায় ‘ঝোপ বুঝে কোপ মারা’ বা সুযোগের সদব্যবহার অথবা নিজেই সুযোগ তৈরি করে নেয়ার ব্যাপারগুলো খুব ভাল কাজ করে।

 

কুরবানির ঈদ উপলক্ষে অনলাইনে পশু বিক্রি গত ২/৩ বছর ধরে শুরু হয়েছে এবং চলছে। এর মধ্যে ২০১৬ তে তিনটা প্রমোশনাল সার্ভিস দেখছি কয়েকদিন ধরে যার প্রতিটি আইডিয়াই একদম নতুন এবং সম্ভবত ভালই কাজে লাগবে মানুষের।

 

– Ovodeal ঈদ উপলক্ষ্যে এনেছে কুরবানির পশু জবাই এবং গোস্ত কাটাকুটির যন্ত্রপাতি নিয়ে একটি কম্বো প্যাকেজ।

ovodeal

 

– Sheba কুরবানির ঈদের জন্য দিচ্ছে কসাই সার্ভিস। ১৫০ জনের মত কসাইকে নিয়ে তারা কসাই সম্মেলনও করেছে ইতিমধ্যে!

sheba

 

– Ecourier কুরবানির গোস্ত ঢাকা শহরে এক স্থান থেকে আরেক স্থানে পৌছে দেয়ার সার্ভিস দিতে যাচ্ছে।

ecourier

 

একটু লক্ষ্য করে দেখুন, তাদের ব্যবসাগুলো শুধুমাত্র কুরবানীর ঈদের একটি দিনকে কেন্দ্র করে পরিকল্পিত। এবং আমরা এও জানি যে এই ধরণের সার্ভিসগুলোর কত প্রয়োজন ঈদের দিনে। এবং এই একদিনের সার্ভিস সেলেই হয়তো উনারা ভাল একটা ব্যবসা করে নিবেন। ব্যবসা হোক আর না হোক গত কয়েকদিন ধরে এবং ঈদ পর্যন্ত তাদের যেই ব্রান্ডিং হবে এবং এবারের অভিজ্ঞতা উনারা ভবিষ্যতে যে আরো ভাল ভাবে কাজে লাগাবেন তা আর বলার অপেক্ষা রাখে না।

 

এই প্রতিষ্ঠানগুলোর এই ধরণের বিজনেস আইডিয়া জেনারেশনের জন্য সাধুবাদ জানাতে চাই, তাদের সাফল্য কামনা করি। এবং এরই সাথে এই গ্রুপের সকল উদ্যোক্তাদের কেও বলি নিজের ব্যবসা নিয়ে অনেক অনেক চিন্তা করুন, বিজনেস ডেভেলপমেন্ট, আইডিয়া জেনারেশন এগুলো নিয়ে কাজ করুন। আপনার ব্যবসা আপনার চেয়ে ভাল কেউ বুঝবেনা, আপনি আপনার ভোক্তাদের কিভাবে আরো ভাল সার্ভিস দিতে পারবেন, সার্ভিসে নতুনত্ব আনতে পারবেন, কিভাবে ভোক্তাদের মাঝে সাড়া ফেলতে পারবেন তা আপনাকেই চিন্তা করতে হবে। নিজের ব্যবসার সুযোগ নিজেই তৈরি করার চেষ্টা করুন!

 

 

নিজের একটি অনলাইন ব্যবসা হোক আজই

(Visited 80 times, 1 visits today)
0

Comments