বাংলাদেশের অনলাইন উদ্যোক্তারা স্টোরিয়াতে স্টোর খোলার সময় বেশ কিছু সুনির্দিষ্ট ঝামেলায় পড়েন। যেহেতু তারা অনেক ক্ষেত্রেই টেকনিক্যাল জ্ঞান রাখেন না তাই সেসব সমস্যা সমাধানে তাদেরকে বেশ বেগ পেতে হয়। তাদের কে সাহায্যের হাত বাড়িয়ে দিতেই আমাদের এই নতুন প্রচেষ্টা; “এসো নিজে করি” সিরিজ।

আগের পর্বগুলো পড়ুন এখানেঃ
এসো নিজে করিঃ পর্ব ১ (কিভাবে অনলাইন স্টোর তৈরি করবেন?)

এসো নিজে করি ঃ পর্ব ২( কিভাবে লোগো ও ব্যানার আপলোড করবেন?)

এসো নিজে করি ঃ পর্ব ৩(কিভাবে ওয়েবসাইটের সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমের সংযোগ করবেন?)

এসো নিজে করি ঃ পর্ব ৪(কিভাবে প্রোডাক্ট ক্যাটাগরি তৈরি করবেন(সাব ক্যাটাগরি সহ)?)

এসো নিজে করি ঃ পর্ব ৫ (কিভাবে প্রোডাক্ট আপলোড করবেন)

এসো নিজে করি ঃ পর্ব ৬ (কিভাবে প্রোডাক্ট ভ্যারিয়ান্ট ব্যবহার করবেন? ভ্যারিয়ান্ট ইনভেন্টরি, প্রাইসিং সহ)

 

আমাদের প্রোডাক্ট ইনভেন্টরি আপনাকে আপনার পণ্যের যেগুলো আপনার কাছে সহজলভ্য যেকোনো সময়ে সেগুলোর হিসেব রাখতে সাহায্য করবে। আপনি যেকোনো সময়ে ইনভেন্টরি এক্সেস করতে পারবেন এবং আপনার স্টকে থাকা পণ্যগুলোর হিসেব রাখতে পারবেন।

কিভাবে ইনভেন্টরি এক্সেস করবেন

আপনার একাউন্টের ব্যাক এন্ড/ এডমিন প্যানেল এ লগ ইন করে আপনি আপনার ইনভেন্টরি এক্সেস করতে পারবেন। লগ ইন করার পর আপনাকে ড্যাশবোর্ড রিডাইরেক্ট করা হবে। স্ক্রিনের বাম পাশের মেনুতে গিয়ে *Products* এ ক্লিক করুন এবং একটি ড্রপ ডাউন লিস্ট দেখা যাবে।

29

সেখান থেকে ‘Inventory’ অপশনে ক্লিক করুন। একটি নতুন উইন্ডো খুলে যাবে যেখানে আপনার স্টকে থাকা সকল পণ্যের তালিকা তাদের সংখ্যাসহ দেখা যাবে।

30

কিভাবে আপনার স্টকে নতুন আইটেম এড করবেন

প্রতিটি প্রোডাক্টের সাথেই “Add new” কলামটি যুক্ত করা আছে। যে প্রোডাক্টটির স্টক বাড়াতে চান, সেটির “Add new” কলামের নিচে থাকা বক্সে কতটি অ্যাড করতে চান সে সংখ্যাটি লিখে “Add” বাটনে ক্লিক করুন। নিচের ছবিগুলো আপনাকে বুঝতে সহায়তা করবেঃ

31

32

33

 

কিভাবে স্টক থেকে আইটেম বাদ দিবেন

এ কাজটি অনেকটা স্টক বাড়ানোর মতই। যেভাবে আপনি স্টক বাড়িয়েছেন বক্সে ইনপুট দিয়ে, কমানোর জন্য শুধু সামনে একটি “-“ চিহ্ন দিয়ে সংখ্যাটি লিখুন। শেষে “Add” বাটনে ক্লিক করুন।

34 35

 

চাই নিজের অনলাইন স্টোর

 

(Visited 356 times, 1 visits today)
0

Comments