বাংলাদেশের অনলাইন উদ্যোক্তারা স্টোরিয়াতে স্টোর খোলার সময় বেশ কিছু সুনির্দিষ্ট ঝামেলায় পড়েন। যেহেতু তারা অনেক ক্ষেত্রেই টেকনিক্যাল জ্ঞান রাখেন না তাই সেসব সমস্যা সমাধানে তাদেরকে বেশ বেগ পেতে হয়। তাদের কে সাহায্যের হাত বাড়িয়ে দিতেই আমাদের এই নতুন প্রচেষ্টা; “এসো নিজে করি” সিরিজ।

ই-কমার্স ব্যবসা শুরু করতে গিয়ে সব চেয়ে বেশি ঝামেলা পোহাতে হয় ওয়েবসাইট তৈরী করতে এবং সাজাতে। Storrea বাংলাদেশে এই প্রথম আপনার সেই সব সমস্যার দ্রুততম সমাধান নিয়ে এসেছে।

প্রথম ধাপঃ

প্রথমেই আপনার ওয়েব ব্রাউজারের এড্রেস বার এ গিয়ে Storrea এর ওয়েব এড্রেস (www.storrea.com) এ ভিজিট করুন। হোমপেজের ব্যানার অংশে থাকা টেক্সট বক্সে (যেখানে “Store Name” বক্সটি রয়েছে) আপনার স্টোরের নাম লিখে “Create Now” বাটনে ক্লিক করুন।

blog_post1

 

দ্বিতীয় ধাপঃ

এরপর আপনার ব্রাউজার স্ক্রিনে একটি সাইন আপ ফর্ম সম্বলিত নতুন পেজ প্রদর্শন করা হবে। এখানে আপনার স্টোরের নাম, ইমেইল এড্রেস, পাসওয়ার্ড, মোবাইল নম্বর এবং ব্যবসার ধরন প্রদান করুন, হতে পারে সেটা ইলেক্ট্রনিক্স, গিফট শপ বা ক্রাফটিং। আপনি এই ইতিমধ্যে ই-কমার্স ব্যবসা শুরু করেছেন কিনা তার সঠিক উত্তর ড্রপ ডাউন উত্তরের লিস্ট থেকে নির্বাচন করুন, আপনি যদি আপনার ফেসবুক পেজ থেকে অলরেডি ব্যবসা শুরু করে থাকেন, এখানে উল্লেখ করে পেজটিকে সাইটের একটি অংশ হিসেবে ব্যবহার করতে পারেন। নিচে থাকা চেক বক্সে (I am not a Robot) মার্ক করে আপনি রোবোটিক আচরন করছেন না সেটা নিশ্চিত করে “Create My Store” বাটনে ক্লিক করুন।

blog_post3

 

তৃতীয় ধাপঃ

ব্যাস তৈরী হয়ে গেল আপনার ই-কমার্স ওয়েবসাইট মূহুর্তের মধ্যেই। এই ধাপে আপনার ব্রাউজার স্ক্রিনে একটা অভিনন্দন পেজ প্রদর্শন করবে। তার ঠিক নিচেই আপনার নতুন স্টোরের ওয়েব লিংক এবং এডমিন প্যানেলের লিংক প্রদর্শিত হবে। এডমিন লিংকটিতে ক্লিক করে এডমিন প্যানেলে ভিজিট করুন।

blog_post2

 

আপনার স্টোর লিংক হিসেবে Storrea আপনাকে বিনামূল্যে একটি স্বতন্ত্র সাব-ডোমেইন প্রদান করবে (Ex. yourstore.storrea.com) । আপনি চাইলে আপনার নিজস্ব ডোমেইনও আপনার ওয়েবসাইটের এড্রেস হিসেবে ব্যাবহার করতে পারবেন।

চাই নিজের অনলাইন স্টোর

 

(Visited 943 times, 1 visits today)
0

Comments